চরপাতিলায় দূর্গতদের মাঝে শুকনো খাবার বিতরণ

0
1

নিজস্ব প্রতিবেদক
ঘূর্ণিঝড় যশ ও পূর্ণিমার জোয়ারের চলমান প্রভাবের তৃতীয় দিনে চরপাতিলায় দূর্গতদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২৭ মে) বিকালে চরফ্যাসন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এসব খাবার বিতরণ করা হয়। এসময় চিড়া, মুড়ি, গুড়, লবণ, দুধ, বিস্কিট, মোমবাতি ও খাবার স্যালাইনসহ বিভিন্ন শুকনো খাবার পানিবন্দি মানুষদের হাতে তুলে দেন চর কুকরি-মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন।

এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে চর মাদ্রাজ, হাজারীগঞ্জ, নজরুলনগরসহ মোট ১৩ টি ইউনিয়নের পানিবন্ধি মানুষের মাঝে প্রায় ১৩শ’ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়। এসময় উপজেলা চেয়ারম্যান, সহকারী কমিশনার(ভূমি), প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। অস্বাভাবিক জোয়ার উঠানামায় পানিবন্দি হয়ে পড়েছে চরফ্যাসনের কুকরি-মুকরি, চর মাদ্রাজ, হাজারীগঞ্জ, নজরুলনগরসহ কয়েকটি এলাকার প্রায় ৩০ হাজার মানুষ। মঙ্গলবার (২৫ মে) সকাল থেকে ঘর-বড়ি ডুবে যাওয়ায় কাল থেকে চুলা জ্বলনি তাদের। ফলে পানিবন্দি পরিবারগুলোতে দেখা দিয়েছে শুকনো খাবারের তীব্র সংকট।

আবুল হাসেম মহাজন বলেন, ঘূর্ণীঝড় যশ ও পূর্ণিমার জোয়ারের এর প্রভাবে মঙ্গলবার থেকে কুকরি-মুকরি ও চর পাতিলায় ৪ থেকে ৫ ফুট পানিতে প্লাবিত হয়েছে। মেঘনার পানির উত্তাল ঢেউ থাকায় প্রতিদিন পানি উঠানামা করছে। সেখানে প্রায় ৯ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। প্রশাসনের পক্ষ থেকে পানিবন্দি পরিবারগুলোর মাঝে শুকনো খাবার বিতরণ চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here