চরফ্যাশনসহ ভোলার ১২ ইউনিয়নে ভোট গ্রহণ আজ, ৪৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

0
4

নিজস্ব প্রতিবেদক
চরফ্যাশনসহ ভোলার ৪ উপজেলার ১২ ইউনিয়ণ পরিষদে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে আজ সোমবার (২১ জুন)। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহনের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। রবিবার (২০ জুন) বিকালের মধ্যে নির্বাচন অফিস থেকে ব্যালট পেপার, সিল, ব্যালট বাক্স ও ব্যানার-ফ্যাস্টুনসহ সকল সরঞ্জাম পাঠানো হয়েছে। এ উপলক্ষে গ্রহণ করা হয়েছে ৫ স্তরের নিরাপত্তার ব্যবস্থা।

জেলার অনুষ্ঠিতব্য ১২ ইউপির মধ্যে চরফ্যাশন উপজেলার চর মাদ্রাজ, চর কলমি, হাজারিগঞ্জ, এওয়াজপুর ও জাহানপুর, বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ও সাচড়া, তজুমদ্দিন উপজেলার সম্ভুপুর, চাচড়া ও চাঁদপুর, মনপুরা উপজেলার হাজিরহাট, দক্ষিণ সাকুচিয়া এবং ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে শান্তিপূর্ণ ভোটগ্রহনের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। চার উপজেলায় ২ করে র‌্যাবের ৮টি টিম, ৩ উপজেলায় ৪ প্লাটুন বিজিবি, কোস্টগার্ডের একটি টিম, ৩২ জন ম্যাজিস্ট্রেট, ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২৪টি স্টাইকিং ফোর্স, ১২টি মোবাইল টিম, প্রায় এক হাজার পুলিশ ও দুই হাজারের অধিক আনসার নিয়োজিত থাকবে। কেন্দ্রগুলোতে নিশ্চিদ্র নিরাপত্তা জোরদার করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার মোঃ আলা উদ্দিন আল মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহনের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার ১২ ইউপিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহনের লক্ষে ১২ ইউটিতে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

চার উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২৫ জন, পুরুষ সদস্য পদে ৪০৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে চরফ্যাশন উপজেলার ৫ ইউপি এবং বোরহানউদ্দিনের গঙ্গাপুর ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদে সেখানে নির্বাচন হচ্ছে না। তবে সংরক্ষিত নারী সদস্য ও পুরুষ সদস্য পদে ভোট হবে।

এদিকে ১২ ইউপি’র ১৪১টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৭টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের মধ্যে চরফ্যাশনে পাঁচ ইউনিয়নের ৪৫ কেন্দ্রের মধ্যে ১১টি, মনপুরায় দুই ইউনিয়নে ২২ কেন্দ্রের মধ্যে ১৩টি, বোরহানউদ্দিনে দুই ইউনিয়নে ২১ কেন্দ্রের মধ্যে ৮টি এবং তজুমদ্দিনে ৩ ইউনিয়নের ৪৩টি কেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্র ঝূঁকিপূর্ণ। ঝূঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here