চরফ্যাশনে বিশ্ব হাত ধোয়া দিবস পালন করলো এফডিএ

0
17

নিজস্ব প্রতিবেদক
চরফ্যাশনে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।২৫ অক্টোবর সোমবার দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান নানা কর্মসূচীর আয়োজন করে। এসব কর্মসূচীর মধ্যে উল্লেখযোগ্য ছিলো জ্যাকব টাওয়ারে অস্হায়ীভাবে হাত ধোয়ার ভেসিন বসানো, গণ সচেতনতায় শহরে র‍্যালী পরিচালনা এবং র‍্যালী শেষে পথসভা আয়োজন।

বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে বেসরকারী সংস্থা পিকেএসএফের সহযোগিতায় সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এর অধীনে পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) তার সহযোগী সংগঠন পরিবেশ উন্নয়ন ফোরাম দুলারহাট ও দক্ষিণ আইচা শাখার আয়োজনে এসব কর্মসূচী বাস্তবায়ন করে।

অনুষ্ঠানে চরফ্যাশন পৌরসভার মেয়র মো: মোরশেদ প্রধান অতিথি থেকে নিজে হাত ধুয়ে এসব কর্মসূচী উদ্বোধন করেন। এ সময় কয়েক শত মানুষ হাত ধোয়ায় অংশ গ্রহণ করেন। পরে মেয়র বিভিন্ন রোগ থেকে বাঁচতে জনসাধারণকে উদ্বুদ্ধকরন ও সঠিক নিয়মে হাত ধোয়া সম্পর্কে সচেতনতা সৃষ্টির জন্য গুরুত্বপূর্ণ বক্তব্য দেন।

এসব কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন জিন্নাগড় ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মো: হোসেন, এফডিএ এর প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা জহিরুল ইসলাম, এফডিএ,র এসইপি প্রকল্পের ব্যবস্থাপক মো: হারুনুর রশিদ, পরিবেশ উন্নয়ন ফোরামের দুলারহাট শাখার সম্পাদক প্রভাষক মো: নুরনবী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here