থানচি, রুমা ও রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা

0
2

বান্দরবান প্রতিনিধি
ব্যাংক ডাকাতি, অস্ত্র ও অর্থ লুটের ঘটনায় বান্দরবানে সশস্ত্র সংগঠন কেএনএফের বিরুদ্ধে যৌথ বাহিনীর অভিযানের পরিপ্রেক্ষিতে তিন উপজেলায় ভ্রমণে বারণ করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন আজ শুক্রবার বিকালে সাংবাদিকদের বলেন, “যৌথ বাহিনীর অভিযানের কারণে জেলার রোয়াংছড়ি, রুমা ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করা হচ্ছে। “জেলার যেসব এলাকায় যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান চলমান থাকবে বা চলবে; ওই এলাকার সব পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে।”

রুমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ দিদারুল আলম স্বাক্ষরিত নির্দেশনাগুলো হচ্ছে- যৌথ বাহিনীর অভিযানকালে কোনো হোটেল-মোটেলে পর্যটককে কক্ষ ভাড়া দেওয়া যাবে না। কোনো ট্যুরিস্ট গাইড পর্যটকদের কোনো পর্যটন কেন্দ্রে নিয়ে যেতে পারবে না। কোনো জিপ গাড়ি পর্যটকদের পর্যটক কেন্দ্রে নিয়ে যেতে পারবে না এবং নৌপথে কোনো পর্যটকদের পর্যটন কেন্দ্রে নিয়ে যাওয়া যাবে না।

২০২২ সালের অক্টোবরে পাহাড়ে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ নামে সশস্ত্র তৎপরতার কারণে রোয়াংছড়ি, রুমা, থানচি ও আলীকদম উপজেলা একে একে ভ্রমণ নিষেধাজ্ঞার কবলে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here