বিমানের মদিনা-কুয়েত-ব্যাংকক ফ্লাইট ৩১ মে পর্যন্ত বাতিল

0
4

নিজস্ব প্রতিবেদক
করোনাভাইরাস মহামারির কারণে বিভিন্ন দেশের আন্তর্জাতিক ফ্লাইট চালু হলেও বিমান বাংলাদেশের এয়ারলাইন্সের মদিনা, ব্যাংকক এবং একইসঙ্গে নানা বিধিনিষেধের কারণে বন্ধ কুয়েত রুটের ফ্লাইটও। এই তিন রুটের ফ্লাইট বাতিলের সময়সীমা ৩১ মে পর্যন্ত বর্ধিত করেছে বিমান।

এছাড়া, কলকাতা, দিল্লি, মাস্কাট, কাঠমান্ডু, সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) ফ্লাইটও স্থগিত রেখেছে বিমান। এয়ারলাইন্সটি তাদের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করেছে। এদিকে বাংলাদেশে ৩৮ দেশের ওপর বিধিনিষেধ আরোপ করে ১ মে থেকে শুরু হয়েছে আন্তর্জাতিক ফ্লাইট। এই ৩৮ দেশে থেকে এলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। এরমধ্যে বেশিরভাগ দেশের ক্ষেত্রে হোটেলে কোয়ারেন্টিন থাকতে হবে।

করোনা সংক্রমণের কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়। পরে আটকাপড়া প্রবাসী শ্রমিকদের ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ার বিষয়টি বিবেচনায় নিয়ে ১৭ এপ্রিল থেকে বিশেষ ফ্লাইটের মাধ্যমে সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান, সৌদি আরব, সিঙ্গাপুর এবং ২৫ এপ্রিল থেকে কুয়েত ও বাহরাইনে বিশেষ ফ্লাইট চালুর অনুমতি দেওয়া হয়। তবে স্বাভাবিক নিয়মে ফ্লাইট এখনও চালু হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here