আজ শনিবার থেকে ফেরি চলাচল বন্ধ

    0
    5
    শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরীতে ঘরমুখো মানুষের চাপ

    নিজস্ব প্রতিবেদক

    করোনার প্রাদুর্ভাব ঠেকাতে পাটুরিয়া ও মাওয়া ফেরিঘাটে শনিবার থেকে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি। তবে রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চালু থাকবে। বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মো. তাজুল ইসলাম শুক্রবার রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

    এদিকে ঈদকে সামনে রেখে বিভিন্ন নৌ-রুট, জেলার সীমান্তে ঘরমুখো মানুষের চাপ বাড়ছ। এক্ষেত্রে দেখা গেছে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। বিশেষ করে মুন্সীগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে স্পিডবোট ও লঞ্চ চলাচল পুরোপুরি বন্ধ থাকলেও স্বজনদের সঙ্গে ঈদ করতে ফেরিতে করে এভাবেই বাড়ি যাচ্ছে ঘরমুখো মানুষ।

    শুক্রবার সকালে শিমুলিয়া ঘাটে দেখা গেছে, হাজার হাজার মানুষ ফেরিতে করে গ্রামের বাড়ি যাচ্ছে। যাত্রীদের উপচেপড়া ভিড়ে ফেরিতে যানবাহন উঠার সুযোগই মিলছেনা না। এতে হিমশিম খাচ্ছে বিআইডব্লিউটিএ ও স্থানীয় পুলিশ। গাদাগাদি করে মানুষকে ফেরিতে উঠতে দেখা গেছে।

    অন্যদিকে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের সারি ঘাট থেকে ছাড়িয়ে প্রায় দুই কিলোমিটার পর্যন্ত গিয়ে ঠেকেছে। ঘাটে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও ছোট গাড়িসহ প্রায় পাঁচ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here