শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, বর্ণিল সাজে ক্যাম্পাস

0
13

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উত্সবের বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণ আয়োজন। এ আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠান হবে আজ বুধবার।

রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উত্সবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ভুটানের প্রধানমন্ত্রী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই লোটে শেরিং উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি শুভেচ্ছা বক্তব্য প্রদান করবেন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অনুষ্ঠানে সম্মানীয় অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উত্সবকে কেন্দ্র করে সাজানো হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ক্যাম্পাসের কলাভবন, মলচত্বর, টিএসসি, কার্জন হল, বিভিন্ন স্থাপনা বর্ণিলরূপে সাজানো হয়েছে। করা হয়েছে আলোকসজ্জার ব্যবস্থাও।

উত্সবের উদ্বোধনী দিনসহ ২, ৩, ৪ ও ১২ ডিসেম্বর কেন্দ্রীয় খেলার মাঠে বিকাল ৪টায় আলোচনাসভা এবং সন্ধ্যা সাড়ে ৫টায় খ্যাতিমান শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। প্রথিতযশা শিল্পী ও সাংস্কৃৃতিক ব্যক্তিত্ব ছাড়াও বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ, থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ এবং নৃত্যকলা বিভাগের শিল্পীবৃন্দ ও অ্যালামনাইবৃন্দ সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহণ করবেন। এছাড়াও ১৬ ডিসেম্বর বিজয় দিবসে কেন্দ্রীয় খেলার মাঠে আতশবাজি ও লেজার শো অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here