অনলাইনে আম বিক্রির জমজমাট প্রস্তুতি

0
31

সাকিব মাহমুদ
বৈশাখ-জৈষ্ঠ্য মাসকে ফলের মাস বলা হলেও আম-কাঠালসহ রসালো ফলের সমাহার ঘটে জৈষ্ঠ্য মাসেই। বৈশাখ মাসের শেষ নাগাদ বাজারে কিছু আম উঠতে দেখা গেলেও আসল আমের মেলা অপক্ষো করছে সামনে। আর এই আমকে কেন্দ্র করে গড়ি উঠেছে কোটি কোটি টাকার অনলাইন মার্কেট। করোনার কারনে এবং লকডাউন থাকায় অনলাইনে বিভিন্ন দোকানের নাম দিয়ে খোলা হয়েছে শত শত ফেসবুক পেজ। ইতোমধ্যে এসব পেজে লইক, কমেন্ট বা অর্ডার দিতে শুরু করেছেন ক্রেতারা।

এই সব অনলাইন মার্কেট বা শপগুলোর মধ্যে রয়েছে, ম্যাঙ্গোমার্ট.কো, আমের ঝুড়ি, রাজশাহীর আমের ঝুড়ি, ঐতিহ্য ৬৪, অর্গানিক ফুড এণ্ড গ্রোসারিজ, ফেরদৌস এন্টারপ্রাইজ, আম পেটুক, সাতক্ষীরা আমঘর, গ্রীণকালচার এগ্রাটেক লি:, রাজশাহীর ফল, আমরাজমার্ট.কম, ডেলিভার বিডি, বীরবল, ফ্রেসলি.কমবিডি, আম বেপারি, রাজশাহীর আম, রাজশাহীর আম বাজার, বাজার রাজশাহী, অর্গানিক ফার্মিং বিডি, রাজশাহীর আম ও লিচুিবিক্রির হাট, রাজশাহীর বিখ্যাত আম, রাজশাহীর আম বাসায় বসে খান, নওগাঁর আম বাজার, সেরা-নওগাঁ’র আম ইত্যাদি।

বিভিন্ন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে এসব আম হোম ডেলিভারীর প্রস্তুতি নিচ্ছেন ওই বিক্রেতা বা অন লাইন মাকেটরে আম দোকানীরা। তবে অন লাইনে দাম বেশি হাকায় অনেকে এখনো আস্থা রাখতে পারছেন না এই সব দেকানে। তবে লকডাউন আরো বাড়তে থাকলে অনলাইনেই ভরসা করতে হবে সৌখিন ক্রেতাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here