আজ রাত ৯টায় ব্রাজিল ও ১টায় আর্জেন্টিনার খেলা

0
3

মেহেদী হাসান তুষার, দোহা, কাতার থেকে
বিশ্বকাপের আজ শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের যুদ্ধ। শেষ আটের লড়াই। রাত ৯টায় ব্রাজিল ও ১টায় আর্জেন্টিনার খেলা। এটাই বিশ্বকাপের ফরমেশন। শেষ আট থেকে সেমিফাইনাল এবং ফাইনাল। ১৮ ডিসেম্বর ফাইনালের আগেই জল্পনা শুরু হয়েছে বিশ্বকাপটা কি আজই শেষ হয়ে যাচ্ছে কি না। এক দিনেই মাঠে গড়াচ্ছে বিশ্বকাপ ফুটবলের দুই হেভিওয়েট দল ব্রাজিল ও আর্জেন্টিনার খেলা। অনেকের কাছেই বিশ্বকাপ আজই শেষ হয়ে যেতে পারে। বিশেষ করে বাংলাদেশের ফুটবল দর্শকের কাছে তো বটেই। অঙ্কের হিসাব বলছে, আজ ব্রাজিল এবং আর্জেন্টিনা যদি হেরে যায় তাহলে বিশ্বকাপের সব আলো শেষ হয়ে যাবে। ব্রাজিল-আর্জেন্টিনা বাঁচলে বাংলাদেশের চোখে বিশ্বকাপও বেঁচে থাকবে। বিশ্বকাপের সব আলো বাঁচানোর যুদ্ধ শুরু আজ।

ব্রাজিল খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে। আর্জেন্টিনার সামনে নেদারল্যান্ডস। যদি দুই দল জিতে যায় তাহলে সেমিফাইনালে দেখা হবে আর্জেন্টিনা-ব্রাজিলের। ফুটবলের সব উত্তেজনার পারদ সেখানেই পড়বে। যেসব দেশ বিশ্বকাপ ফুটবলে নেই, তারাও এমনটাই ভাবছেন। আর বাংলাদেশের ফুটবলের ঘরে তো আর্জেন্টিনা-ব্রাজিল মানেই সব খেলার ঊর্ধ্বে মেসি-নেইমার।

আজ একই দিনে আর্জেন্টিনার আগেই মাঠে নামছে ব্রাজিল। ব্রাজিল কোচ তিতে এবার খুব আত্মবিশ্বাসী। চ্যাম্পিয়ন ট্রফিটা দেখছেন। বিশ্বকাপের আলো ধরে রেখে ট্রফিটা নিয়ে ঘরে ফিরতে চান। তবে ট্রফি হাতে তোলার আগে আজকের ক্রোয়েশিয়ার বিপক্ষে লড়াইটা নিজের পকেটে পুরে নিতে প্রস্তুত তিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here