ইংলিশ চ্যানেল থেকে আরও একটি লাশ উদ্ধার

0
5

আন্তর্জাতিক ডেস্ক
উত্তর ফ্রান্সের উপকূল থেকে একটি লাশ উদ্ধার করা হয়েছে। তবে কীভাবে এ ব্যক্তির মৃত্যু হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি। এএফপি।

২৪ নভেম্বর ফ্রান্সের কালে উপকূলে ভয়াবহ দুর্ঘটনার দুই সপ্তাহে পর ইংলিশ চ্যানেলের ফরাসি উপকূলে এই লাশ পাওয়া গেল। ইংলিশ চ্যানেলে ২৪ নভেম্বর নৌকাডুবে অন্তত ২৭জন নিহত হয়েছিলেন।

ফ্রান্সের বুলন-সুর-মের অঞ্চলের ডেপুটি পাবলিক প্রসিকিউটর কার্যালয় জানায়, দীর্ঘ সময় ধরে পানিতে থাকা এই ব্যক্তির পরিচয় শনাক্ত করতে এবং মৃত্যুর কারণ অনুসন্ধান তদন্ত চলছে। ফ্রান্সের নৌপুলিশ ফরাসি মেরিটাইম জেন্ডারমেরিকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে৷

চ্যানেলের ফরাসি উপকূল কর্তৃপক্ষ জানায়, শুক্রবার একটি মাছ ধরার জাহাজ কালের নিকটে মৃতদেহটি দেখতে পেয়ে আঞ্চলিক উদ্ধার ও পর্যবেক্ষণ সংস্থা ‘ক্রস গ্রিজ নেস’কে অবহিত করে৷ এরপর মৃতদেহটি উদ্ধার করে কালে বন্দরে নিয়ে আসা হয়।

চলতি বছরের জানুয়ারি থেকে ২৫ নভেম্বর পর্যন্ত এক হাজার ২৮১টি চ্যানেল পাড়ির ঘটনায় মোট ৩৩ হাজার ৮৩জন ব্যক্তি সমুদ্র পথে যুক্তরাজ্য পৌঁছানোর চেষ্টা করেছে বলে জানিয়েছে লা মনশ ও উত্তর সাগর ম্যারিটাইম প্রেফেকচুর। এছাড়া ফরাসি কর্তৃপক্ষ ৮ হাজার ২৮৪ জন ব্যক্তিকে সমুদ্র থেকে উদ্ধার করেছে। পাশাপাশি চ্যানেল পাড়ি দিতে গিয়ে এ পর্যন্ত ৩০জন নিহত হয়েছেন এবং ৪ জন নিখোঁজ রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here