ইতালির আল্পসে তুষার ধস, নিখোঁজ ৩

0
0

আন্তর্জাতিক ডেস্ক
ফরাসি আল্পসের পর এবার ইতালিতেও তুষার ধস নামলো। শুরু হয়েছে উদ্ধারকাজ। ফ্রান্স ও ইতালির সীমান্তে আওস্তা উপত্যকা অঞ্চলে এই ঘটনা ঘটেছে। এক গাইডের সঙ্গে একদল পর্যটক পাহাড় চড়ার ট্রেনিং নিচ্ছিলেন বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে। তখনই তুষার ধস নামে। ডয়চে ভেলে।

গাইড নিজেকে কোনোমতে বাঁচাতে পারলেও বাকি তিনজন তুষার ধসের মধ্যে পড়ে যান। আহত অবস্থায় ওই গাইড উদ্ধারকারীদের খবর দেন। শুক্রবার (১৪ এপ্রিল) ভোর থেকে উদ্ধারকাজ শুরু হয়। উদ্ধারকারীরা অবশ্য এখনো ঘটনাস্থলে পৌঁছাতে পারেননি।

আবহাওয়া খারাপ থাকার কারণে ঘটনাস্থলে হেলিকপ্টারও পাঠানো যাচ্ছে না। তবে ঘটনাস্থলের খুব কাছেই আছেন উদ্ধারকারীরা। নিখোঁজ ব্যক্তিদের বয়স যথাক্রমে ৩৭, ৩৯ ও ৪৪। তাদের মধ্যে একজন স্কি বিশেষজ্ঞ বলে জানা গেছে। যে গাইডের সঙ্গে তারা ছিলেন, তার বয়স ৪৯ বছর।

তুষার ধসের মধ্যে পড়েও তিনি নিজেকে কোনোমতে বাঁচাতে পেরেছেন। ওই অবস্থাতেই তিনি দ্রুত নিচে নেমে উদ্ধারকারীদের খবর দেন। হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে। মাত্র কিছুদিন আগে ফরাসি আল্পসেও ভয়াবহ তুষার ধস হয়েছিল।

ফ্রান্সের সর্বোচ্চ শৃঙ্গ ম ব্লাঁ এর খুব কাছে ঘটেছিল ওই ঘটনা। বেশ কয়েকজনের মৃত্যু হয়েছিল। একটি হিমবাহ গলে ওই তুষার ধসের সৃষ্টি হয়েছিল বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here