এশিয়া কাপের দল ঘোষণায় বাড়তি সময় পেল বাংলাদেশ

0
2

ক্রীড়া প্রতিবেদক
দল ঘোষণার শেষ সময় ছিল সোমবার। কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছে আবেদন করে সময়টা তিন দিন বাড়িয়ে নিয়েছে বিসিবি। কারণ এশিয়া কাপের সম্ভাব্য চূড়ান্ত দলে থাকার কয়েক জন ইনজুরিতে আছেন। তাই তাদের মেডিক্যাল রিপোর্ট পাওয়ার অপেক্ষা।

ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘ইনজুরি তালিকা লম্বা হওয়ার কারণে আমাদের ব্যাকফুটে চলে যেতে হয়েছে। এ কারণে আমরা এসিসির কাছে অনুরোধ জানিয়েছিলাম, দল চূড়ান্ত করতে আমাদের আরো কিছু সময় দেওয়ার জন্য। তারা আমাদের আবেদন গ্রহণ করে নিয়েছেন।’

জিম্বাবুয়ে সফরে ইনজুরিতে পড়েছেন নুরুল হাসান সোহান ও লিটন দাস। দুই জনেরই এশিয়া কাপ খেলা এই মুহূর্তে অনিশ্চিত। আঙুলের ইনজুরি থেকে দ্রুত সুস্থ হয়ে উঠতে সিঙ্গাপুরে গিয়েছেন সোহান। হ্যামস্ট্রিক ইনজুরি প্রাথমিক ধারণায় তিন থেকে চার সপ্তাহ ছিটকে দিয়েছে লিটনকে। তবুও চূড়ান্ত মেডিক্যাল রিপোর্টের অপেক্ষায় বিসিবি। মাঝপথেই সফর শেষ হয়ে যাওয়ায় দেশে ফিরছেন লিটন। তার ওপর দলে ফিরতে হলে ফিটনেস টেস্টে পাশ করতে হবে সাইফউদ্দিন ও ইয়াসির আলীকে। তাই সেসব ক্ষেত্র বিবেচনা করে ১১ আগস্ট দল ঘোষণা করতে পারে বিসিবি।

আগামী ২৭ আগস্ট শুরু হবে এশিয়া কাপ। বি গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। টি-২০ ফরম্যাটে এই দুই দেশের তুলনায় শক্তিমত্তায় পিছিয়ে টাইগাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here