করোনা ক্ষতিগ্রস্তদের মাঝে পিএসবি‘র ত্রাণসামগ্রী বিতরণ

0
21

নিজস্ব প্রতিবেদক
সরকারের এনজিও বিষয়ক ব্যুরো নিবন্ধিত বেসরকারী সংস্থা প্রোগ্রেসিভ সোসাইটি অব বাংলাদেশ (পিএসবি) দেশের আর্থ-সামাজিক উন্নয়নে সরকারের পরিপূরক হিসেবে সারাদেশে কোভিড-১৯ ক্ষতিগ্রস্তদের মাঝে ৬৬৭ প্যাকেজ ত্রাণ বিতরণ করেছে।

দুবাই এর শেখ মুহাম্মদ বিন রাশেদ চ্যারিটি ফাউন্ডেশনের অর্থায়নে এবং ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাত দূতাবাসের সহযোগিতায় গতকাল এসব ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করা হয়। ত্রাণসমগ্রী বিতরণ কৃত এলাকাগুলোর মধ্যে ছিল মৌলভিবাজার, হবিগঞ্জের চুনারুঘাট এবং চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার উরকিরচর। এই তিন এলাকার মধ্যে মৌলভিবাজারে ৬৭ প্যাকেজ, হবিগঞ্জে ৪০০ প্যাকেজ এবং চট্টগ্রামে ২০০ প্যাকেজ ত্রাণসমগ্রী বিতরণ করা হয়।

এব্যাপারে প্রোগ্রেসিভ সোসাইটি অব বাংলাদেশ (পিএসবি) এর সেক্রেটারী জেনারেল ড. গাজী মো: জহিরুল ইসলাম বলেন, করোনা মহামারিতে সারা বিশ্বে বিপর্যস্ত পরিস্থিতি বিরাজ করলেও আমরা সরকারের পরিপুরক হিসেবে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করছি। এবারের এই ক্ষুদ্র প্রয়াসে প্রায় চার হাজারের বেশি দরিদ্র মানুষ উপকৃত হয়েছে। আমাদের এই প্রচেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ত্রাণসামগ্রীর প্রতি প্যাকেজে এক একটি পরিবারের জন্য এক মাসের খাদ্য সামগ্রী প্রদান করা হয়। প্রতি প্যাকেজ ত্রাণসামগ্রীর মধ্যে ছিল, চাল ৫০ কেজি, ডাল ৫ কেজি, সয়াবিন তেল ৫ লিটার, লবন ২ কেজি, চিনি ২ কেজি, আলু ১০ কেজি ও চিড়া ২ কেজি। প্রতিটি প্রেগ্রামে প্রশাসন ও স্থানীয় নেতৃবৃন্দের সহায়তায় সুশৃঙ্খলভাবে এসব কর্মসূচী বাস্তবায়ন করা হয়। বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here