কানাডাকে ৪-১ গোলে হারাল ক্রোয়েশিয়া

0
1

ক্রীড়া প্রতিবেদক
৩৬ বছর পর বিশ্বকাপে খেলতে আসা কানাডার জালে এক হালি গোল দিয়ে জয় তুলে নিয়েছে ক্রোয়েশিয়া। বিশ্বকাপের ম্যাচে কানাডাকে ৪-১ গোলের ব্যবধানে হারিয়েছে তারা। এ জয়ে মরক্কোর সঙ্গে পয়েন্ট সমান থাকলেও গোল গড়ে টেবিলের শীর্ষস্থানে উঠল ক্রোয়েশিয়া।

ম্যাচের মাত্র ২ মিনিটের মাথায় কানাডার আলফোন্সো ডেভিস এ বিশ্বকাপের সবথেকে দ্রুততম গোল করেন। কিন্তু এরপর বাকি চমক দেখায় ক্রোয়েশিয়া।

খেলার ৩৬ মিনিটে ক্রামারিচের গোল সমতায় ফেরায় ক্রোয়েশিয়াকে। এর ৬ মিনিট পরেই দলকে এগিয়ে দেন লিভাজা। পিছিয়ে পড়েও ২-১ গোলের ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ক্রোয়েশিয়া।

ম্যাচের ৭০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ক্রামারিচ নিজের ২য় এবং ক্রোয়েশিয়ার ৩য় গোল করে কানাডার ম্যাচে ফেরার আশা ক্ষীণ করে তোলেন। ম্যাচের ৯৩ মিনিটে কানাডার কফিনে শেষ পেরেক ঠুকে দেন মাজার। ম্যাচ শেষ হয় ক্রোয়েশিয়ার পক্ষে ৪-১ ব্যবধানে।

এ জয়ের ফলে ৪ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে উঠে গেল ক্রোয়েশিয়া, নক-আউট পর্বে উঠার লড়াইয়ে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে তারা। অপরদিকে দুই ম্যাচই হেরে বাড়ির পথ ধরা কানাডা নিজেদের শেষ ম্যাচ খেলবে মরক্কোর বিপক্ষে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here