কারণ ছাড়া বের হলে গ্রেপ্তার: ডিএমপি কমিশনার

0
2

নিজস্ব প্রতিবেদক
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার থেকে দেশে সাত দিনের ‘বিধি-নিষেধ‘ জারি করা হয়েছে। এ সময় অফিস ও যানবাহন বন্ধ থাকবে। সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে থাকবে পুলিশ, বিজিবি, আনসার, র‌্যাব ও সেনাবাহিনী।

বুধবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেন, এ সময় জরুরি সেবার বাইরে কোনো ধরনের যানবাহন চলতে দেয়া হবে না। প্রয়োজনে গ্রেপ্তার করা হবে।

তিনি বলেন, জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তিরা ছাড়া কেউ ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে পারবেন না। প্রয়োজনে রিকশা ব্যবহার করতে পারবেন। টিকা নিতে, বাজারে যেতে রিকশায় যেতে পারবেন— যন্ত্রচালিত যানবাহন চলতে দেয়া হবে না। মাস্ক পরে বের হতে হবে।

বিধি-নিষেধ চলাকালে পুলিশের গৃহীত ব্যবস্থার মধ্যে রয়েছে— ঢাকা মহানগরীর প্রধান সড়কসমূহ ও অলি-গলিতে টহল বৃদ্ধি, মহানগরীর প্রবেশ/বাহির পথে এবং গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহে চেকপোস্ট ব্যবস্থাপনা জোরদার, বিধি-নিষেধ অমান্যকারীদের ডিএমপি অরডিন্যান্স অনুসারে গ্রেপ্তার ও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা ও ক্ষেত্র বিশেষ ট্রাফিক আইন অনুসারে ব্যবস্থা গ্রহণ।

এ ছাড়া আইন অমান্যকারীদের বিরুদ্ধে দণ্ডবিধি ২৬৯ ধারা অনুসারে গ্রেপ্তারসহ নিয়মিত মামলা রুজু করা হবে। মহানগরী এলাকায় নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করবে পুলিশ।

এ দিকে বুধবার সকালে ‘বিধি-নিষেধের’ নির্দেশনা সংবলিত একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রী পরিষদ বিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here