গাজায় ধ্বংসস্তূপের নিচে পচছে ১০ হাজার লাশ

0
0

আন্তর্জাতিক ডেস্ক
ফিলিস্তিনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলের চালানো বিমান হামলায় শত শত ভবন ধসে পড়েছে। এসব ভবনের ধ্বংসস্তূপের নিচে পড়ে পচছে প্রায় ১০ হাজার লাশ। এরপরও গাজায় মৃত্যুর মিছিল যেন থামছেই না। এদিকে যুক্তরাষ্ট্র বলেছে গাজায় মানবাধিকার লঙ্ঘন করেছে ইসরায়েলি সেনাবাহিনী।

হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার জানায়, গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ৫৩৫ জনে পৌঁছেছে। প্রয়োজনীয় সরঞ্জাম না থাকায় ধ্বংসস্তূপের নিচ থেকে হাজার হাজার লাশ উদ্ধার করা যাচ্ছে না। ফলে এগুলো সেখানে থেকেই পচছে। ধ্বংসস্তূপের নিচে পচা এসব লাশের কারণে এখন রোগ-বালাই ছড়াচ্ছে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তারা মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক পোস্টে বলেছে, ধ্বংসস্তূপের নিচে অব্যাহতভাবে জমা হওয়া কয়েক হাজার মরদেহ রোগবালাই ছড়ানো শুরু করেছে। বিশেষ করে গ্রীষ্মের গরমের তীব্রতা বাড়ার কারণে মরদেহগুলো দ্রুত গতিতে পচছে।

এদিকে গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলা বন্ধ হওয়ার কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। প্রতিদিনই নিরীহ ফিলিস্তিনিদের হত্যা করছে ইসরায়েল। নতুন করে ইসরায়েলি বাহিনীর বিমান ও ড্রোন হামলায় নুসেইরাত শরণার্থী শিবির এবং গাজা সিটিতে তিন জন প্রাণ হারিয়েছেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here