চলচ্চিত্র জগতে ৩০ বছর পূর্ণ হলো মেীসুমীর

0
0

বিনোদন প্রতিবেদক
প্রিয়দর্শিনী চিত্রনায়িকা মৌসুমী অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয় করে মুগ্ধ করেছেন ভক্তদের। একাধিকবার তার হাতে উঠেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র পরিচালনা ও প্রযোজনাও করেছেন তিনি। আজ তার চলচ্চিত্র জগতের ৩০ বছর পূর্তি হলো।

১৯৯৩ সালে অমর নায়ক সালমান শাহ’র বিপরীতে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমা দিয়ে ঢালিউডে যাত্রা হয় তার। সোহানুর রহমান সোহান নির্মিত সিনেমাটি ১৯৯৩ সালের ২৫ মার্চ মুক্তি পেয়েছিল। সেই হিসেবে আজ মৌসুমীর অভিনয় জীবনের ৩০ বছরে পূর্ণ করলেন।

বিশেষ এই দিনটিতে শুভেচ্ছা জানিয়েছেন তার স্বামী চিত্রনায়ক ওমর সানী। তিনি ফেসবুকে মৌসুমীর একটি সিঙ্গেল ছবি ও তার সঙ্গে নিজের একটি ছবি শেয়ার করেন। ক্যাপশনে ওমর সানী লিখেছেন: ‘অভিনন্দন মৌসুমী তোমাকে কর্মজীবনের ৩০ বছর উপলক্ষে। আজ তুমি সবার কাছে প্রিয়দর্শিনী, চলচ্চিত্রের কাছে প্রিয়দর্শিনী এবং আমার পরিবারের কাছে তুমি প্রিয়দর্শনী।’

১৯৭২ সালে ৩ নভেম্বর খুলনায় জন্মগ্রহণ করেন মৌসুমী। তার বাবা নাজমুজ্জামান মনি ও মা শামীমা আখতার জামান। মৌসুমী ১৯৯৬ সালের ২ আগস্ট চিত্রনায়ক ওমর সানীর সঙ্গে ঘর বাঁধেন।

একের পর এক দর্শক নন্দিত সিনেমা উপহার দিয়েছেন মৌসুমী। তিন দশকের ক্যারিয়ারে নারগিস আক্তার পরিচালিত ‘মেঘলা আকাশ’, চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’ ও মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘তারকাঁটা’ সিনেমায় অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here