ঢাকায় ঝুম বৃষ্টি : ৩ ঘণ্টায় ৮৫ মিলিমিটার

0
21

নিজস্ব প্রতিবেদক
রাজধানী ঢাকয় আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ঝুম বৃষ্টি। এই সময়য়ে ৮৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ধীরে ধীরে দেশের পূর্বাঞ্চল ও উপকূলীয় অঞ্চলে বৃষ্টিপাত বাড়বে। আগামীকালও ঢাকা অঞ্চলে ভারী বৃষ্টি হবে। একই সাথে বৃষ্টিপাত এখন পশ্চিমাঞ্চলের দিকে কমে আসছে। ৩ থেকে ৫ জুন এই অঞ্চলে বৃষ্টি একেবারে কমে যাবে। তখন শুধু উপকূলীয় এলাকা ও পূর্বাঞ্চলে বৃষ্টি থাকবে। বৃষ্টি বেশি হবে সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম, খুলনা অঞ্চলে।

আবহাওয়া অফিস সূত্র জানায়, পুবালি ও পশ্চিমা বায়ুর সংমিশ্রণে স্থানীয়ভাবে একটা বজ্রমেঘের সৃষ্টি হয়েছে। সেটার প্রভাবেই দেশে বৃষ্টি হচ্ছে।
এ ছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগেও ভারী বৃষ্টি হয়েছে । দেশে গত ২৪ ঘণ্টায় (আজ সকাল ৬টা পর্যন্ত) সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চট্টগ্রামে, ১০৩ মিলিমিটার। এ ছাড়া বিভাগটির সীতাকুণ্ডে ৪২, ফেনীতে ৩০ মিলিমিটারসহ প্রায় সব এলাকাতেই কম-বেশি বৃষ্টি হয়েছে।
সিলেট বিভাগের মধ্যে সিলেট শহরে বৃষ্টি হয়েছে ৭৫ মিলিমিটার, শ্রীমঙ্গলে ৬ মিলিমিটার। ময়মনসিংহ বিভাগের মধ্যে নেত্রকোনায় ৯৫ ও ময়মনসিংহ অঞ্চলে ৪৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগেও বৃষ্টি হয়েছে। রংপুর বিভাগে বৃষ্টি তেমন একটা হয়নি। এই অঞ্চলসহ পশ্চিমাঞ্চলে বৃষ্টিপাত এখন কমের দিকে রয়েছে। ৬ জুনের পর আবার ঢাকা ও বরিশাল অঞ্চলে বৃষ্টি বাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here