তেল-ডালের দাম বাড়িয়ে বিক্রি শুরু ট্রাক সেলে

0
3

নিজস্ব প্রতিবেদক
স্বল্প আয়ের মানুষের জন্য টিসিবির ট্রাক সেল আবার শুরু হয়েছে। তেল ও ডালের দাম পাঁচ টাকা করে বেড়েছে, তবুও পণ্য কিনতে মানুষের দীর্ঘলাইন। রোদে পুড়ে লোকজন লম্বা সময় দাঁড়িয়ে থাকছেন।

সয়াবিন তেল ও মসুর ডালের দাম বাড়িয়ে বিক্রি শুরু করেছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১০ টাকা বাড়িয়ে ১১০ টাকা করা হয়েছে। আর ৫ টাকা বাড়িয়ে প্রতি কেজি মসুর ডালের দাম ৬০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকাসহ সারা দেশে বুধবার বাড়তি দামে তেল ও মসুর ডাল বিক্রি শুরু করে সংস্থাটি। তবে চিনির দাম বাড়ানো হয়নি। সংস্থাটি প্রতি কেজি চিনি ৫৫ টাকায় বিক্রি করছে।

এর আগে গত মার্চে টিসিবি সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১০ টাকা ও চিনির দর কেজিপ্রতি ৫ টাকা বাড়িয়েছিল। নতুন করে দাম বাড়ানোর বিষয়ে বিজ্ঞপ্তিতে টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, বাজারের সঙ্গে দামের পার্থক্য বেশি হলে পণ্য কালোবাজারি হওয়ার আশঙ্কা থাকে।

রাজধানীর বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখা যায়, বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৫৫-১৬০ টাকা, চিনি প্রতি কেজি ৮০ টাকা ও মাঝারি দানার মসুর ডাল প্রতি কেজি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে। বাজারের তুলনায় দাম কম হওয়ায় টিসিবির ট্রাকের পেছনে ভিড় রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here