দেশের ৮৩৫ ইউপি নির্বাচনে ভোট গ্রহণ চলছে

0
8

নিজস্ব প্রতিবেদক
দ্বিতীয় ধাপের ৮৩৫ ইউনিয়ন পরিষদের (ইউপি) ভোট গ্রহণ চলছে । বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত। সুষ্ঠুভাবে এসব নির্বাচনে ভোটগ্রহণের জন্য সবধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার প্রতিটি কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছেছে। ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে মাঠে আছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ভোট নিয়ে ভোটার ও প্রার্থীদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে নির্বাচনী সব এলাকায়।

ইসি জানিয়েছে, দ্বিতীয় ধাপে ৮৪৮ ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হলেও আজ ভোটগ্রহণ হচ্ছে ৮৩৫ ইউপিতে।কোরন ৫ ইউপিতে সব পদে জনপ্রতিনিধিরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া ৭ ইউপি ভোট স্থগিত করেছে ইসি এবং ১ ইউপির ভোট বাতিল করা হয়েছে।

দ্বিতীয় ধাপের মোট ভোট কেন্দ্র ৮৪৯২টি। ভোটার ১ কোটি ৬৫ লাখ ৯৫ হাজার ২২৬ জন। এরমধ্যে ১৬ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। এতে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৩৩১০ জন: সংরক্ষিত নারী প্রার্থী ৯১৬১ জন এবং সাধারণ ওয়ার্ডে প্রার্থী রয়েছেন ২৮৭৪৭ জন।

উল্লেখ্য, সারাদেশে সাড়ে ৪ হাজার ইউপি রয়েছে। এর মধ্যে প্রথম ধাপে ২১ জুন ২০৪ ইউপি ও ২০ সেপ্টেম্বর ১৬০ ইউপির ভোট হয়। দ্বিতীয় ধাপে ৮৩৫ ইউপির ভোট আজ। তৃতীয় ধাপে ১০০৩ ইউপির ভোট হবে ২৮ নভেম্বর। চতুর্থ ধাপের ৮৪০ ইউপিতে ভোট ২৩ ডিসেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here