দেশে করোনায় রেকর্ড ১৪৩ মৃত্যু, শনাক্ত ৮৩০১

0
1

নিজস্ব প্রতিবেদক
দেশে টানা পাঁচ দিন ধরে করোনায় শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে। দুদিন ধরে আট হাজারের ঘরে রোগী শনাক্ত হচ্ছে। সংক্রমণ হার বাড়ছে টানা পাঁচ দিন ধরে। সংক্রমণের সব সূচকেই গত পাঁচ দিন ধরে আগের দিনের রেকর্ড ভেঙে এ যাবৎকালের নতুন সর্বোচ্চ রেকর্ড তৈরী হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৪৩ জন। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা ধরা পড়ার পর থেকে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চসংখ্যক মৃত্যুর রেকর্ড। এর আগে গত ২৭ জুন করোনায় মারা যান ১১৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর নতুন রেকর্ডের আগে এটি ছিল এক দিনে সর্বোচ্চ মৃত্যু। এর মধ্যে শুধু গত জুন মাসেই পাঁচবার শতাধিক মৃত্যুর ঘটনায় আগেরবারের রেকর্ড ভেঙে সর্বোচ্চ মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। গতকাল সেসব রেকর্ড ভেঙে মৃত্যুর নতুন রেকর্ডের মধ্য দিয়ে শুরু হলো জুলাই মাস। এ নিয়ে দেশে এ যাবৎ যে ১১ বার দৈনিক শতাধিক মানুষ মারা গেছেন, তার মধ্যে সবই ঘটেছে এ বছর। এ নিয়ে গতকাল পর্যন্ত মোট ১৪ হাজার ৬৪৬ জন করোনায় মারা গেলেন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৩০১ জনের। এ নিয়ে গতকাল পর্যন্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৯ লাখ ২১ হাজার ৫৫৯ জন।

পরীক্ষা অনুপাতে রোগী শনাক্তের হার ছিল ২৬ শতাংশ। এর আগে গত বছরের ৩ আগস্ট এক দিন শনাক্ত হার ৩২ শতাংশ হয়েছিল। পরে গত বছরের দুদিন ও এ বছরের এক দিন ৩০ জুন এই হার ২৫ শতাংশ ও এ বছরের দুদিন শনাক্ত হার ২৪ শতাংশ হয়েছিল। ফলে গতকাল ছিল দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত হার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here