দ্রুত ডাকসু নির্বাচনের আহ্বান নুরের

0
2

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

দ্রুত সময়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের আয়োজন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক ভিপি নুরুল হক নুর।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে ঢাবির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ আয়োজিত এক সমাবেশে এ দাবি জানান নুর।

নুরুল হক নুর বলেন, করোনার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন হয়েছে, কর্মচারী নির্বাচন হয়েছে। অনেক কিছু হয়েছে, কিন্তু ডাকসুর মেয়াদ শেষ হলেও নির্বাচন হয়নি।  আপনাদের প্রতি আমার অনুরোধ থাকবে, দ্রুত সময়ের মধ্যে ডাকসু নির্বাচনের আয়োজন করুন।

নুর বলেন, ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মধ্যে একটি প্রতিবাদী চেতনা, অন্যায়ের বিরুদ্ধে কথা বলা, নির্যাতনকারীদের বিরুদ্ধে প্রতিবাদ করার একটা প্রক্রিয়া শুরু হয়েছিল, ফলে ছাত্রদলের মতো বড় সংগঠন ১০ বছর ক্যাম্পাসে ছিল না। এখন কিন্তু তারা ক্যাম্পাসে মুভ করতে পারছে। এ যে একটি গণতান্ত্রিক ধারা, ছাত্র সংগঠনগুলো সহ-অবস্থান এটা কিন্তু ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে তৈরি হয়েছে।

সমাবেশে আরও বক্তব্য দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, আলোকচিত্রী শহিদুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here