প্রত্যাশা মেটাতে পারছে না সৌম্য: হাবিবুল বাশার

0
0

নিজস্ব প্রতিবেদক
খেলায় এসেছিলেন অমিত সম্ভাবনা নিয়ে। শুরুতে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুলে নিজেকে দারুণভাবে মেলে ধরেছিলেন। কিন্তু সময় গড়ানোর সাথে সাথে সেই সৌম্য সরকারের বিবর্ন রূপ এখন।

জাতীয় দলের হয়ে ১৬ টেস্ট, ৬১ ওয়ানডে এবং ৭২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেও নিজের অপরিহার্য্যতার প্রমাণ দিতে না পেরে এখন জাতীয় দলের বাইরে তিনি।

গতবারও মোহামেডানের হয়ে ভাল খেলেননি। এক পর্যায়ে একাদশের বাইরে চলে গিয়েছিলেন। এবারও সৌম্য সরকারের খারাপ অবস্থা। যেন রান করতে ভুলে গেছেন। মোহামেডান কর্মকর্তারা তাকে এবারও ড্রপ করে দেয়ার কথা ভাবছেন। কেন সৌম্য সরকারকে ড্রপ করার চিন্ত করা হবে না?

এবারের লিগে সৌম্য সরকারের রান ৮ ম্যাচে (১৬, ১, ১৭, ৪১, ৮, ৫৬, ১৩ ও ৯) = ১৬১। মঙ্গলবার (১১ মার্চ) মাত্র ৯ রানে আউট হয়েছেন। ব্রাদার্সের উদ্বোধনী বোলার মোহর শেখের বলে কব্জির মোচড়ে ফ্লিক করতে গিয়ে ডিপ মিডউইকেট আর ব্যাকওয়াড স্কোয়ার লেগের মাঝামাঝি সীমানার ৫/৭ গজ আগে ধরা পড়েছেন সৌম্য।

একই বোলারকে ওই একই শটে বাউন্ডারি হাঁকানো সৌম্যর আউট দেখে হতাশ হাবিবুল বাশার। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের গ্র্যান্ডস্ট্যান্ডের প্রেসিডেন্ট বক্সে বসে নিজ চোখে সৌম্যর আউট হওয়া দেখেছেন জাতীয় দলে নির্বাচক হাবিবুল বাশার। স্বীকার করলেন, সৌম্য প্রত্যাশা পূরণ করতে পারছে না।

‘সৌম্যর কাছে যে প্রত্যাশা ছিল, ঠিক সেটা পাচ্ছি না। অতীতে তার বেশ কিছু ভালো পারফরম্যান্স আছে বাংলাদেশের পক্ষে। কিন্তু সাম্প্রতিক সময়ে ঘরোয়া ক্রিকেটে তার কাছ থেকে প্রত্যাশিত পারফরম্যান্স পাচ্ছি না। সে এখনো আমাদের চিন্তা-ভাবনার মধ্যে আছে। প্রত্যাশা ছিল ঘরোয়া ক্রিকেটে ভালো করবে। তাহলে আমাদের যে পুল সেটা বড় হয়। ওর সামর্থ্যের ব্যাপারে আমরা সবাই জানি। সেটার প্রকাশ ঘরোয়া ক্রিকেটে পুরোপুরি হচ্ছে না। একটুতো হতাশ অবশ্যই। ’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here