ফুলে ফুলে সাজলো পহেলা ফাল্গুন, ভালোবাসা দিবস

0
28

নিজস্ব প্রতিবেদক
ঋতুরাজ বসন্তের প্রথম দিন পয়লা ফাল্গুন পালিত হলো। সব অতীত পেছনে ফেলে নতুন কিছুর প্রত্যয়ে বর্ণিল সাজে বদলে যাচ্ছে প্রকৃতি। কারন কবির ভাষায় জানান জানান দিলো ‘ফুল ফুটুক আর না-ই ফুটুক আজ বসন্ত’।

ভোরের আলো ফুটার সাথে সাথেই দেশবাসী শীতকে বিদায় জানাতে বসন্ত বরণে মেতে ওঠে। তাতে বাসন্তী ফুলের পরশ আর সৌরভে কেটে গেলো শীতের জরাজীর্ণতা। সকাল থেকেই ভিড় শুরু হবে ফুলের দোকানগুলোতে। ভোর থেকে জেগে উঠলো বসন্তের প্রধান উৎসবস্থল চারুকলার বটতলা।

বসন্তকে সামনে রেখে গ্রামবাংলায় মেলা, সার্কাসসহ নানা বাঙালি আয়োজনের সমারোহ হয়ে ওঠে। ভালোবাসার মানুষেরা মন রাঙালো বাসন্তী রঙেই। শীতের সাথে তুলনা করে চললো বসন্তকালের পিঠা উৎসবও। দিনটিকে আরো উপভোগ্য করে তুলতে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালনের উদ্যোগ নেয়। গতকাল শাহবাগ ঘুরে দেখা যায়, অন্যান্য দিনের চেয়ে বিক্রেতারা ফুলের দামও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছেন। ভীড়ও ছিল প্রচুর।

অন্যবারের মতো এবারের বসন্তের সঙ্গে যোগ হয়েছে ভালোবাসা দিবস। দুই দিবসের রঙে রাঙাতে খানিকটা সাজসজ্জা, ঘোরাফেরা। স্মৃতি ধরে রাখতে ছবি তোলা। দিনাজপুর শহরের কাঞ্চন মোড় এলাকায় জীবনমোহন পার্কে ঘুরতে এসে সেলফি তুলছেন কয়েকজন তরুণী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here