বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে চরফ্যাশনে ইয়থ পাওয়ারের নানা কর্মসূচী পালন

0
6

নিজস্ব প্রতিবেদক
চরফ্যাশনে ইয়থ পাওয়ার ইন বাংলাদেশের উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। পরিবেশগত সমস্যা সম্পর্কে চরফ্যাশন বাসীকে সচেতন করতে সংস্থাটি এখানে নানা কর্মসূচী পালন করে। বিশ্ব পরিবেশ দিবসের এবারের প্রতিপাদ্য ‘প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ এবং স্লোগান রাখা হয়েছে ‘প্রকৃতি সংরক্ষণ করি, প্রজন্মকে সম্পৃক্ত করি’।

চরফ্যাসনে দিবসটিতে বৃক্ষরোপণ, র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবি সংস্হা ইয়থ পাওয়ার। এ উপলক্ষে সংস্থাটি শুক্রবার সদর রোডে পথসভা করে। এছাড়াও শুক্রবার রাত ৮টায় চরফ্যাশন শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন, ফ্যাশন স্কয়ারে পরিস্কার পরিচ্ছন্ন অভিযান পারচলনা করা হয়। একই সাথে পলিথিন, প্লাস্টিক বর্জ্য সংরক্ষণ, যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে পরিবেশ দূষণ না করতে প্রচার-প্রচারণা চালায়৷

এ উপলক্ষে আজ বেলা সাড়ে ১১টায় চরফ্যাসন সদর রোডে আয়োজিত পথ সভায় বক্তব্য রাখেন, চরফ্যাশন উপজেলা নির্বাহি কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাস, ব্যবসায়ী মো: জাহিদুল ইসলাম সৌরভ, চরফ্যাশন থানা অফিসার ইনচার্জ মো: মনির হোসেন মিয়া, কাউন্সিলর আকতারুল আলম সামু, সাংবাদিক এম আবু সিদ্দিক, অধ্যাপক মাওলানা মো: নুরুল আমিন, ইয়থ পাওয়ারের সভাপতি মনির আসলামি, কর্মকর্তা প্রভাষক নজরুল ইসলাম, আমিনুল ইসলাম, মো: তরিকুল ইসলাম, মো: নাফিজ পাটওয়ারি, গণমাধ্যমকর্মি শাহ মো: কামাল, মো: জিহাদুল ইসলাম ও মামুন হোসাইন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here