মধ্যরাতে বিক্ষোভে উত্তাল শাবিপ্রবি

0
4

জুবায়ের হোসেন, সিলেট থেকে
হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে মধ্যরাতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ক্যাম্পাস। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টা থেকে আন্দোলন করেন শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী ২য় ছাত্রী হলের ছাত্রীরা। পরবর্তীতে ভিসি এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল কমিটির সদস্যরা সমস্যা সমাধানের জন্য ছাত্রীদের মধ্যে ৫ জন প্রতিনিধির সাথে ভিসির বাসভবনে বৈঠক করেন। আশ্বাস দেন তাদের তিন দফা দাবি পূরণের। ফলে টানা ২ ঘণ্টা আন্দোলন শেষে শাবি উপাচার্যের আশ্বাসে তারা রাত আড়াইটায় হলে ফিরেছেন।

রাত সাড়ে ১২ টার দিকে শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের (২য় ছাত্রী হল) অব্যবস্থাপনা, খবোরের মান ও প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার দুর্ব্যবহারের প্রতিবাদে হলের বাইরে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করেন ছাত্রীরা।

ক্যাম্পাসের সূত্র জানান, এ ব্যাপারে হলের আবাসিক ছাত্রীরা প্রভোস্টের সাথে শান্তিপূর্ণভাবে কথা বলতে চাইলে- তিনি আসতে অসম্মতি জানান। এ সময় প্রভোস্ট বলেছেন ‘হল থেকে বের হয়ে গেলে বের হয়ে যাও। আমি আসতে পারবো না।’
ছাত্রীরা প্রভোস্টকে জানান তিনি না এলে তারা ত্রিশ মিনিটের মধ্যে হল ছেড়ে বেরিয়ে যাবেন। প্রতি উত্তরে প্রভোস্ট বলেছেন, ‘বের হয়ে যাও। লজ্জা থাকলে রুমে ঢুকবা না।’

২য় ছাত্রী হলের প্রভোস্টের এমন আচরণ ও দুর্ব্যবহারের প্রতিবাদে ছাত্রীরা আন্দোলন করতে হল থেকে বেরিয়ে দাবি আদায়ের জন্য আন্দোলন শুরু করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here