শাহরুখ-দীপিকার ‘পাঠান’ নিয়ে হাইকোর্টের নতুন নির্দেশ

0
0

আন্তর্জাতিক ডেস্ক
আগামী ২৫ জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পাবে শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনের ‘পাঠান’। মুক্তির আগেই ছবিটি নিয়ে বিতর্কের শেষ নেই। মুক্তির দিন যতো এগোচ্ছে পাঠান ছবি নিয়ে বিতর্কের আগুন যেন আরও বেড়েই চলেছে। এবার ‘পাঠান’ নিয়ে সোমবার নতুন নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট।

দিল্লি হাইকোর্ট জানিয়েছে, ওটিটি মুক্তির পূর্বে ছবির সাবটাইটেল জমা দিতে হবে। কেননা, সাবটাইটেলে যেন ভুল তথ্য দেখানো না হয় তার জন্যই এই ব্যবস্থা করতে বলা হয়েছে। এছাড়া, সেন্সর বোর্ডের ছাড়পত্রও জমা দিতে হবে।

‘পাঠান’ ছবির ‘বেশরম রং’ গান নিয়ে বিতর্কের শেষ নেই। তার ফলে সেন্সর বোর্ডের কড়া নজরে সিদ্ধার্থ আনন্দের ছবি। কাঁচির কোপে কি বাদ পড়ছে ‘বেশরম রং’? তা নিয়ে অনুরাগীদের কৌতূহলের শেষ নেই। সেন্সর বোর্ডের তরফে এখনও কিছুই জানানো হয়নি। তবে সেন্সর বোর্ডের রিপোর্ট ভাইরাল সর্বত্র। ভাইরাল হওয়া ওই রিপোর্ট আদৌ সত্যি কিনা, তা অবশ্য এখনও পরিষ্কার নয়।

ভারতীয় গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, মোট ১০টিরও বেশি দৃশ্যে কাঁচি চালাতে চলেছে সেন্সর বোর্ড। ছবির বেশ কিছু সংলাপে বদল আনতে হবে। ‘রাও’ শব্দের বদল করতে হবে। অন্তত ১৩টি জায়গায় পিএমও অর্থাৎ প্রধানমন্ত্রীর দপ্তরের কথা উল্লেখ রয়েছে। সেগুলোও পরিবর্তন করতে হবে। ‘বেশরম রং’ গানটি বাদ যাবে না। তবে গানটির নাচের দৃশ্যে সামান্য বদল করতে হতে পারে। যৌন আবেদনে ভরা নাচের কিছু দৃশ্য বদল হবে। তবে গেরুয়া বিকিনিতে কোনও পরিবর্তন হবে না।

যদিও ভাইরাল হওয়া এই রিপোর্টটির সত্যতা স্বীকার করেনি সেন্সর বোর্ড।

গত ১২ নভেম্বর ‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’ প্রকাশ্যে আসে। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। গানের দৃশ্য শেয়ার করে দেয়া হয় ছবি বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’। গানটির বিরুদ্ধে অশালীনতার অভিযোগ আনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here