সারাদেশে আরও কয়েকদিন থাকবে তাপপ্রবাহ

0
10
ফাইল ফটো ( প্রতীকী ছবি)

নিজস্ব প্রতিবেদক: দেশের বিস্তীর্ণ জনপদে তপ্ত রোদের প্রখরতা আরো কয়েকদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।
বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের সিনিয়র আবহাওয়াবিদ বজলুর রশীদ মঙ্গলবার জানিয়েছেন, চলতি তাপপ্রবাহ ‘আরও কয়েকদিন’ অব্যাহত থাকবে, সামান্য বাড়বে তাপমাত্রা। বৃষ্টি না থাকায় গরমের তীব্রতা বাড়বে। চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা এখন রাজশাহীতে বলে জানান তিনি।
বজলুর রশীদ বলেন, রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বগুড়া, নওগাঁ, সিরাজগঞ্জ, খুলনা, মংলা, সাতক্ষীরা, যশোর, রাঙ্গামাটি অঞ্চলসহ ঢাকা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরণের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আরও কয়েকদিন এ তাপপ্রবাহ অব্যাহত থাকবে। বুধবার সিলেট বিভাগের দুয়েক জায়গায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে।
মঙ্গলবার রাজশাহীতে বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৪০.৩ ডিগ্রি সেলসিয়াস, যা আগের দিন যশোরে ছিল যশোরে ৪০ ডিগ্রি। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঈশ্বরদী, চুয়াডাঙ্গা, কুমারখালীতে ৪০ ডিগ্রি সেলসিয়াস; যশোরে ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস এবং বগুড়া, টাঙ্গাইল, তাড়াশ ও ফরিদপুরে ৩৮ ডিগ্রি সেলসিয়াসের উপরে এবং মাদারীপুর, দিনাজপুর, খুলনা, মংলা, সাতক্ষীরা ও ভোলাসহ অনেক এলাকায় ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here