সিডনিতে বিজয়ের ৫০ বছর পূর্তি উৎসব পালিত

0
15

প্রবাসী ডেস্ক

অস্ট্রেলিয়ার বৃহত্তম শহর সিডনির মিন্টুস্থ বিডি হাবে বিজয়ের ৫০ বছর পূর্তি উৎসব এবং বিজয় দিবসের নাটক “বিহঙ্গ মন” এর প্রিমিয়ার শো’ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের ও অস্ট্রেলিয়ার জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে বিজয় উৎসব শুরুর পর দেশাত্মবোধক গান পরিবেশিত হয়।

জন্মভূমি টেলিভিশনের চেয়ারম্যান আবু রেজা আরেফিন ও সাহানা চৌধুরীর সঞ্চালনায় প্রথম পর্বে বিজয়ের ৫০ বছর পূর্তি উৎসবের আলোচনায় অংশ নেন মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল, মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন, অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আবদুল মতিন ও সিনিয়র সহ সভাপতি মো. আসলাম মোল্লা, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের সভাপতি রহমতউল্লাহ্।

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন সদ্য ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিলের কাউন্সিলর মাসুদ চৌধুরী, টেলিওজ এর সিইও জাহাঙ্গীর আলম, বিডি হাবের সাধারণ সম্পাদক আবদুল খান রতন প্রমুখ। কবিতা আবৃতি করেন, পলি ফরহাদ ও নুসরাত জাহান স্মৃতি। দেশীয় নৃত্য পরিবেশন করেন মৌসুমি সাহার নেতৃত্বে নৃত্যাঞ্জলি ডান্স একাডেমির শিল্পীরা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কেক কেটে বিজয় দিবসের নাটক “বিহঙ্গ মন” এর প্রিমিয়ার শো’র উদ্বোধন করা হয়। আলোচনায় অংশ নেন নাটকটির প্রযোজক আবু রেজা আরেফিন, সিডনি প্রবাসী নাট্য ব্যক্তিত্ব ও “বিহঙ্গ মন” নাটকের প্রযোজনা উপদেষ্টা শাহীন শাহনেওয়াজ, পরিচালক নাইম আবদুল্লাহ, অভিনেত্রী আফসানা রুচি ও অভিনেতা রানা শরীফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here