সেনেগালকে ২-০ গোলে হারালো নেদারল্যান্ডস

0
3

ক্রড়া প্রতিবেদক
ফুটবল বিশ্বকাপ- ২০২২ এর তৃতীয় ম্যাচে সেনেগালকে ২-০ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে পাঁচ ডিফেন্ডার নিয়ে খেলতে নামা ডাচদের রক্ষণে ভয় তৈরি করেছিল আফ্রিকান চ্যাম্পিয়নরা। তবে সুযোগ পেয়ে হাতছাড়া করেনি নেদারল্যান্ডস। শেষ মুহূর্তে পরপর দুই গোল করে ম্যাচ নিজেদের করে নেয় লুই ফন গালের শিষ্যরা।

সোমবার (২১ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১০ টায় তারের আল থুমামা স্টেডিয়ামে পুরো ম্যাচ জুড়েই দুর্দান্ত খেলে সেনেগাল। তাদের আক্রমণেও ধার ছিল বেশি। মোট ১৯টি শট নেয় আফ্রিকান দেশটি। অন টার্গেট ছিল ৪টি। কিন্তু একটিও গোল হলো না। মানে বিহীন সেনেগাল ভুগেছে একজন ফিনিশারের অভাবে। অন্যদিকে ১৩টি আক্রমণ করে নেদারল্যান্ডস। তার মধ্যে দুটিই গোল। বল দখলের লড়াইয়ে অবশ্য এগিয়ে ছিল নেদারল্যান্ডস। ম্যাচের ৫৪ শতাংশ বল ছিল তাদের পায়ে।

দুই দলই যখন গোলশূন্য ড্র করে ম্যাচ শেষ করার প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনই জলে ওঠেন পিএসভির ফরোয়ার্ড গাকপো। ম্যাচের ৮৪ মিনিটে বার্সা মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের নজরকাড়া ক্রসে হেড দিয়ে বিশ্বকাপে নিজের প্রথম গোলটি করেন গাকপো। নির্ধারিত সময়ের খেলা শেষের পর অতিরিক্ত সময়ের অষ্টম মিনিটে ডাচদের হয়ে আরেকটি গোল করেন ক্লাসেন। ফলে ২-০ গোলের ব্যবধানে জয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করলো লুই ভ্যান হালের নেদারল্যান্ডস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here