৫ কিলো হেঁটে পদ্মার দুর্গম চরে সন্তান জন্ম দিলেন মা

0
5

শরিয়তপুর সংবাদদাতা
শরীয়তপুরের জাজিরার উপজেলার পদ্মা নদীর চর মাঝিকান্দিতে ঈদে ঘরে ফেরা এক নারী সন্তান প্রসব করেছেন। রোববার (৯ মে) বিকালে সে একটি কন্যা সন্তান জন্ম দেন।

পরিবার নিয়ে ঢাকার লালবাগে থাকেন মো. নহিদ মিয়া ও সুরমা আক্তার দম্পত্তি। সুরমার গ্রামের বাড়ি বরগুনার আমতলিতে যাবেন ঈদ করতে। দূরপাল্লার গণপরিবহন বন্ধ, পদ্মা পাড়ি দেয়ার নৌযানও চলে না। কোন রকম একটি ট্রলারে করে নদী পাড় হয়ে জাজিরার পদ্মা নদীর চরে নামেন। সেখানে পাঁচ কিলোমিটার পাঁয়ে হাটার পর প্রসব বেদনা ওঠে। তখন চরের একটি বাড়িতে নেয়া হয় সুরমাকে। বিকাল ৫ টার দিকে কন্যা সন্তান জন্ম দেন ওই নারী। তখন আনন্দে মেতে ওঠেন ওই নারীর স্বজন ও মাঝিকান্দি গ্রামের মানুষেরা।

সন্তান প্রসবের পর ওই নারীর শারীরিক অবস্থা কিছুটা নাজুক হলে চর থেকে রাজ্জাক মাঝি নামের এক ব্যক্তি ফোন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান ভূইয়া ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুল হাসানকে। তারা স্বাস্থ্যকর্মিদের পাঠিয়ে নৌ অ্যাম্বুলেন্সে করে ওই প্রসুতি ও নবজাতককে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাদের সেখানে ভর্তি করা হয়। সেখানে তারা দুজনই সুস্থ্য আছেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের উপহার সামগ্রী প্রদান করা হয়। আর এ আনন্দে স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত সকলের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

তবে অন্য একটি সূত্র জানায়, গন্তব্যের আগেই পদ্মা নদীর চরে তাদের নামিয়ে দেন ট্রলার চালক। উপায় না পেয়ে হেঁটেই গন্তব্যে যাচ্ছিলেন তারা। পথিমধ্যে শরীয়তপুরের জাজিরা উপজেলার পূর্বনাওডোবা ইউনিয়নের পাইনপাড়া এলাকায় ফুটফুটে মেয়ের জন্ম দিয়েছেন ওই নারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here