৬৮ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

0
2

নিজস্ব প্রতিবেদক
বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ৬৮ হাজার ৩৯০টি শূন্য পদে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বুধবার প্রকাশিত চতুর্থ এ নিয়োগ বিজ্ঞপ্তিতে এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিষয়টি জানানো হয়।

এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) এবিএম শওকত ইকবাল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, এমপিওভুক্ত স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ৫০৮টি এবং মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠানে ৩৬ হাজার ৮৮২টি পদে নিয়োগ দিতে আগামী ২৯ ডিসেম্বর বেলা ১২টা থেকে আবেদন নেওয়া শুরু হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চের মধ্যে আবেদনকারীর বয়স ৩৫ বছরের কম হতে হবে; সংশ্লিষ্ট বিষয়, পদ ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধিত হওয়া এবং এনটিআরসিএ- এর প্রকাশিত সম্মিলিত মেধাতালিকায় অন্তর্ভূক্ত থাকাসহ কয়েকটি শর্ত পূরণ করতে হবে।

এদিকে বেসরকারি এসব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি এমন এক সময়ে প্রকাশ করা হল যখন ঢাকার শাহবাগে শিক্ষক নিবন্ধনকারী একদল চাকরিপ্রত্যাশী সড়ক অবস্থান নিয়ে পাঁচ ঘণ্টা বিক্ষোভ করেন। পরে টেলিফোনে শিক্ষামন্ত্রীর তরফ থেকে বৈঠকে বসার আশ্বাস পেয়ে বিকাল পৌনে ৫টার দিকে তারা কর্মসূচি শেষ করেন। এসব আন্দোলনকারী এর আগে শাহবাগেই জাতীয় যাদুঘরের সামনে কর্মসূচি পালন করে আসছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here